গরম থেকে রক্ষা পেতে হলে

Onion


পেয়াজের বােটানিক্যাল নাম হলাে Allium Cepa । এটিও আমাদের খুবই উপকারী । খাবার কে সুস্বাদু করতে বা স্বাস্থ্যকে ঠিক রাখতে পেঁয়াজ একটি খাদ্য।

রােগ এবং খাবার নিয়ম :

১ । পেঁয়াজ বেশি গরম থেকে রক্ষা পেতে হলে একটি করে পেয়াজ কাচা চিবিয়ে খাবেন , লু থেকে বাচবেন । পিপাসা কমবে ।

২। হেঁচকি বা হিকা : লক্ষণ — বিভিন্ন কারণে অনেকের হেঁচকি বা হিকা ওঠে , অনেক সমা সহজে থামতে চায় না । চিকিৎসা চামচ জলের সঙ্গে ২ চামচ পেয়াজের রস মিশিয়ে রাখুন , এই জল ৩ / ৪ বার খেলে হেঁচকি বা হিকা ওঠা বন্ধ হয় ।

৩। বমিতে : অনেক কারণেই বমি হয় বা বমির ভাব আসে । চিকিৎসা চামচ জলের সঙ্গে ৫/৬ ফোটা পেঁয়াজের রস মিশিয়ে খাওয়ালে বমি ভাব বন্ধ হয়ে যাবে।

৪। সদিতে :   ঠাণ্ডা  জন্য বা বৃষ্টিতে ভেজার জন্য সর্দি হয় , বার বার হাঁচি হয় , নাক দিয়ে পড়তে থাকে । | চিকিৎসা - সর্দির প্রথম অবস্থায় নাক দিয়ে জল পড়তে থাকলে , সেই সময় কিছু খাবার পর ২ চামচ পেয়াজের রস জল সহযােগে খেলে সর্দি কমবে ।

৫। অর্শরােগে লক্ষণ - মলদ্বারে ৩টি হয় , এতে বেদনা হয় , মলত্যাগে কষ্ট হয় । অনেক সময় মলদ্বারের ভেতরেও ৩টি হয় ও রক্তপাত হয় । ১ চামচ করে পেঁয়াজের রস ১ চামচ ঠাণ্ডা জলের সঙ্গে মিশিয়ে সকালে ও রাত্রে ৭ দিন খেলে বেদনা ও রক্তপাত কমে যায় ।
৬। প্রস্রাবের বেগ ধারণে অক্ষম হলে :
     লক্ষণ — এটি বেশী বয়সে হয় , আবার অল্প বয়সেও হয়ে থাকে , প্রস্রাবের বেগ এলে কাপড়েই প্রস্রাব হয়ে যায় । চিকিৎসা — খাবার পর যদি ১ চামচ পেঁয়াজের রস প্রতিদিন খান , তাহলে উপকার পাবেন ।
গরম থেকে রক্ষা পেতে হলে গরম থেকে রক্ষা পেতে হলে Reviewed by Dip on July 10, 2019 Rating: 5

1 comment:

  1. Very helpful website i have also same article my web site: https://techonlinebd.com

    ReplyDelete

Powered by Blogger.